এই হালকা গরমে দেশি চিংড়ী মালাইকারি রেসিপি।। - আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays expr:class='data:blog.pageType'>

আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays

আজকাল ইন্ডিয়ার নিউস এটি একটি নিউস সাইট। এখানে ২৪ঘণ্টা নিউস আপডেট হয়। এখানে সবরকমের খবর পাওয়া যায় যেমন - আজকের খবর , কলকাতা ,রাজ্য ,দেশ , বিদেশ,মজাদার খবর ,প্রজক্তি, খেলা ,লাইফস্টাইল , সুস্বাদু রেসিপি,বিনোদন,পাঁচমিশালি ফটো ইত্যাদি। এই সাইট এ এখনো আপডেট চলছে।

ব্রেকিং নিউজ

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

এই হালকা গরমে দেশি চিংড়ী মালাইকারি রেসিপি।।


      এই হালকা গরমে দেশি চিংড়ী মালাইকারি রেসিপি।।






এই হালকা গরমে দেশি চিংড়ী মালাইকারি রেসিপি ।।


 আমি আজ একটি চিংড়ি মালেকারি বানাচ্ছি। আমি 700 গ্রাম চিংড়ি নিয়েছি।

 কাটা পেঁয়াজ 2/3 কাপ। প্রয়োজন মতো নুন। রসুনের ১/২ চা চামচ এবং রসুনের ১/২ চা চামচ যোগ করুন। 4-5 সবুজ মরিচ লাল মরিচ গুঁড়া 1/2 চা চামচ, জিরা গুঁড়া 1/2 চা চামচ,

 হলুদ গুঁড়া 1/2 চা চামচ এবং ছোলা মশলা 1/4 চা চামচ 2 সবুজ এলাচ, দারুচিনির টুকরা এবং 1 তেজ পাতা। ১/২ কাপ নারকেল দুধ। নারকেল দুধ সুপার শপ এবং মুদি দোকানে পাওয়া যায়।

 তবে আপনি এটি সহজেই বাড়িতে তৈরি করতে পারেন, বাড়িতে তৈরি নারকেল দুধের রেসিপিটি 3-5 চামচ সরিষার তেলের বর্ণনায় রয়েছে।

 এবং 2 চা চামচ ঘি / স্পষ্ট মাখন। ঘরে তৈরি পরিষ্কার মাখন / ঘি রেসিপি লিঙ্কটি বিবরণীতে রয়েছে। এবার একটি প্যানে 3 টেবিল চামচ তেল দিন। ১/২ চা চামচ লবন যোগ করুন এবং ভাল করে মেশান। 

এবার চিংড়িগুলি কম বা মাঝারি শিখায় 1 মিনিটের জন্য ভাজুন। এগুলো ভাজাবেন না। 3 টেবিল চামচ সরিষার তেল, এলাচ, দারুচিনি এবং মূলা। কিছুক্ষণ ভাজুন তারপর কাটা পেঁয়াজ যোগ করুন। পেঁয়াজগুলি মাঝারি স্কেলেলেটে সোনালি বাদামী না হওয়া পর্যন্ত ভাজুন।

 আদা এবং রসুনের পেস্ট যুক্ত করুন। ১/২ কাপ নারকেল দুধ যোগ করুন। জিরা গুঁড়ো, মরিচ গুঁড়ো, গরম মশলা এবং হলুদ গুঁড়ো দিয়ে ভালো করে নেড়ে নিন। ১/২ চা চামচ লবণ যোগ করুন।

 গ্রেভিতে চিংড়ি যুক্ত করুন এবং ভালভাবে মিক্স করতে নাড়ুন। শিখাটি কিছুটা ঘুরিয়ে দিন। প্যানটি Coverেকে ২ মিনিট রান্না করুন। 2 মিনিট পরে, আইডি idাকনাটি সরান এবং অবশিষ্ট নারকেল দুধ যোগ করুন।

অতিরিক্ত জল যোগ করার প্রয়োজন নেই। এই পর্যায়ে, প্রয়োজন হলে আরও লবণ যোগ করুন। স্বাদ জন্য সবুজ মরিচ যোগ করুন। 2 চা চামচ ঘি / স্পষ্ট মাখন যোগ করুন। ঘরে তৈরি পরিষ্কার মাখন / ঘি রেসিপি লিঙ্কটি বিবরণীতে রয়েছে।

 প্যানটি Coverেকে রাখুন এবং কম শিখায় 7-8 মিনিট রান্না করুন। 7 মিনিটের পরে, গ্রেভী ঘন হয়ে যায় এবং সুস্বাদু দেখাচ্ছে। এই গ্রেভির চিংড়ি মালাইকার জন্য উপযুক্ত। চিংড়ি মালাচির হয়ে গেছে এবং পরিবেশন করতে প্রস্তুত। হয়ে গেলো এই হালকা গরমে দেশি  চিংড়ী মালাইকারি রেসিপি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Can I Help You!

Post Top Ad

Your Ad Spot