স্যামসুং তাদের নতুন 3nm প্রসেসরে কাজ শুরু করে দিয়েছে ।। - আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays expr:class='data:blog.pageType'>

আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays

আজকাল ইন্ডিয়ার নিউস এটি একটি নিউস সাইট। এখানে ২৪ঘণ্টা নিউস আপডেট হয়। এখানে সবরকমের খবর পাওয়া যায় যেমন - আজকের খবর , কলকাতা ,রাজ্য ,দেশ , বিদেশ,মজাদার খবর ,প্রজক্তি, খেলা ,লাইফস্টাইল , সুস্বাদু রেসিপি,বিনোদন,পাঁচমিশালি ফটো ইত্যাদি। এই সাইট এ এখনো আপডেট চলছে।

ব্রেকিং নিউজ

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

স্যামসুং তাদের নতুন 3nm প্রসেসরে কাজ শুরু করে দিয়েছে ।।

স্যামসুং  তাদের নতুন 3nm প্রসেসরে কাজ শুরু করে দিয়েছে  || Samsung has begun working on their new 3nm processor





Syamasam-tadera-natuna-3nm-prasesara-kaja-suru-kare-diyeche

                  Samsung has begun working on their new 3nm processor







স্যামসাং (Samsung)-


আজকাল, মোবাইল ফোন প্রসেসরগুলি প্রায়শই কম্পিউটার প্রসেসরের জন্য দুর্দান্ত প্রতিযোগী বলে মনে হয়। এ ই   প্রসেসরের সাথে দেওয়া পাওয়ার দক্ষতার কারণে এটি ঘটে। 

এবং বাজারে, প্রচুর প্রসেসর বিদ্যমান রয়েছে তবে তাদের মধ্যে, প্রসেসর সংখ্যক নির্মাতারা একটি সংখ্যক তাদের প্রযোজনায় কিছু প্রকারের উদ্ভাবনী জিনিস বিকাশ করছে যারা তাদের প্রস্তুত উত্পাদনগুলিতে এই নেতৃস্থানীয় নির্মাতাদের মোকাবেলা করছে কারণ তাদের বিনিয়োগের কারণে এটি ঘটে গবেষণা ও উন্নয়ন হিসাবে অন্যথায় ডাকা হয় যা গবেষণা ও উন্নয়ন ক্ষেত্র।




 বিভিন্ন মোবাইল ফোন নির্মাতাদের এই বিকাশিত প্রসেসরগুলিকে বাজেট, মিডরেঞ্জ এবং ফ্ল্যাগশিপ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে। এই বিভাগ-ভিত্তিক নির্বাচনটি এই প্রসেসরের সাথে যে দাম দেওয়া হচ্ছে তার ভিত্তিতে এই শক্তি এবং দক্ষতার ভিত্তিতে দেওয়া হচ্ছে। 
Syamasam-tadera-natuna-3nm-prasesara-kaja-suru-kare-diyeche

       Samsung has begun working on their new 3nm processor



এবং এখন অবধি বাজারে মুখ্য মোবাইল ফোন প্রস্তুতকারক হলেন কোয়ালকম এবং মিডিয়াটেক। এবং বর্তমান অবস্থা হিসাবে এটি ঘটে। কেবল এই নির্মাতারা নয়, অনেকগুলি নতুন নির্মাতারাও এই উত্পাদনের সাথে জড়িত রয়েছেন। তবে তাদের মধ্যে এই শীর্ষস্থানীয় মোবাইল ফোন চিপসেট প্রস্তুতকারকদের অন্যতম প্রধান প্রতিযোগী হলেন স্যামসাং। 


সুতরাং, স্যামসাং তার স্মার্টফোনগুলি এক্সিনোস চিপসেট নামে প্রকাশ করছে এবং এই প্রসেসরগুলি কোয়ালকম এবং মিডিয়াটেকের জন্য ভাল প্রতিযোগিতামূলক প্রসেসর হিসাবে বিবেচিত হয়।



এবং এও, সত্য যে স্যামসাং তার বার্ষিক ভিত্তিতে নতুন ফ্ল্যাগশিপ প্রসেসর প্রকাশ করছিল এবং এটি বার্ষিক একবারের সময়সীমার হিসাবে ঘটে। এই হিসাবে স্যামসুং এখন তার নতুন প্রসেসরে কাজ করছে এবং স্যামসাংয়ের এই নতুন প্রসেসরটি স্যামসাং এক্সিনোস 9000-সিরিজ হিসাবে নামটি নিয়ে আসে। 


Search Results

Web results


3nm process -

Syamasam-tadera-natuna-3nm-prasesara-kaja-suru-kare-diyeche

              Samsung has begun working on their new 3nm processor


তরাং, স্যামসুং থেকে এই নতুন প্রসেসরটি প্রকাশিত হচ্ছে এমন সংবাদ অনুসারে 3nm বিল্ড-আপ প্রক্রিয়া বিভাগের আওতায় আসে। এটি ঘটেছিল কারণ স্যামসুং তাদের পুরানো প্রজন্মের এক্সিনোস প্রসেসরের সাহায্যে তাদের স্যামসাং স্মার্টফোনে যে তাপটি উত্পন্ন হচ্ছে তা হ্রাস করার পরিকল্পনা করেছিল। 



কারণ প্রসেসরের তাপ উত্পাদন প্রসেসরটি যে আকার তৈরি করছে তার উপর ভিত্তি করে। এবং স্যামসাংয়ের এই নতুন প্রসেসরটি নতুন প্রযুক্তির আওতায় আসে যা 3nm প্রক্রিয়া। এবং এই বৈশিষ্ট্যের সর্বাধিক সুবিধা হ'ল, এই প্রযুক্তিটি এই স্মার্টফোনগুলির সাহায্যে উত্পন্ন তাপকে হ্রাস করতে পারে যার ফলে শক্তিতে কোনও বাধা নেই। 


তবে তারা আগামী বছরের জন্য এই প্রসেসরটি চালু করার পরিকল্পনায় রয়েছে। এবং এখন এই প্রক্রিয়াটির গবেষণা ও বিকাশ বিশ্বের বিভিন্ন সমস্যা বিদ্যমান থাকার কারণে অনুষ্ঠিত হচ্ছে। এবং এই সমস্যার কারণে অনেক সংস্থাগুলি প্রচুর ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং এটি হয় বড় আকারের পাশাপাশি ক্ষুদ্র শিল্পের ক্ষেত্রেও ঘটে। 



samsung 3nm-

Syamasam-tadera-natuna-3nm-prasesara-kaja-suru-kare-diyeche

               Samsung has begun working on their new 3nm processor


এবং এখন এই সমস্যাটি স্যামসুংকে উত্পাদন ক্ষেত্রে বড় ক্ষতি করেছে loss এবং এখন অবধি এই নতুন প্রসেসরের ডিজাইনটি এই অক্টোবরের মাসের মধ্যে শেষ হয়ে যাবে এবং শিগগিরই উত্পাদন প্রক্রিয়া শুরু হবে বলে খবর অনুসারে। 



স্যামসাংয়ের এই 3nm প্রসেসরটি বাজারে প্রকাশিত হলে এই প্রসেসর প্রস্তুতকারককে প্রথম মোবাইল ফোন নির্মাতা হিসাবে বিবেচনা করা হয় যিনি মোবাইল ফোন সিরিজের জন্য 3nm প্রসেসর প্রকাশ করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Can I Help You!

Post Top Ad

Your Ad Spot