কম সময়ে তৈরি করুন এই নবাবী স্বাদের নবরতন বিরিয়ানি ।। - আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays expr:class='data:blog.pageType'>

আজকাল ইন্ডিয়ার নিউস - India News Nowadays

আজকাল ইন্ডিয়ার নিউস এটি একটি নিউস সাইট। এখানে ২৪ঘণ্টা নিউস আপডেট হয়। এখানে সবরকমের খবর পাওয়া যায় যেমন - আজকের খবর , কলকাতা ,রাজ্য ,দেশ , বিদেশ,মজাদার খবর ,প্রজক্তি, খেলা ,লাইফস্টাইল , সুস্বাদু রেসিপি,বিনোদন,পাঁচমিশালি ফটো ইত্যাদি। এই সাইট এ এখনো আপডেট চলছে।

ব্রেকিং নিউজ

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৪ এপ্রিল, ২০২০

কম সময়ে তৈরি করুন এই নবাবী স্বাদের নবরতন বিরিয়ানি ।।

কম সময়ে তৈরি করুন এই নবাবী স্বাদের নবরতন বিরিয়ানি ।


নবরতন বিরিয়ানি
নবরতন বিরিয়ানি 



আজ আমি আপনাদের সাথে একটি Vege বিরিয়ানির রেসিপি শেয়ার করতে চলেছি - যার নাম নবরতন বিরিয়ানি।

নবরতন বিরিয়ানি রাঁধে গেলে যে যে উপকরণগুলি লাগে সে গুলি হলো -
 1 টেবিল চামচ ঘি তেল + 1 টেবিল চামচ ঘি 1 বড় কাটা পেঁয়াজ, 1 চা চামচ কাটা সবুজ মরিচ, 5 টুকরা কাঁচা মরিচ (বিচ) চামচ লবণ, 2 চা চামচ চিনি 1 কাপ জল, 1/2 কাপ সবুজ মটর 250 গ্রাম বাসমতী চাল + 1 টেবিল চামচ ঘি + ১ চা চামচ গরম মশলা গুঁড়ো, জল (= ২ চাল), ২ টেবিল চামচ দুধ + ১/৪ চা চামচ জাফরান।

 কড়াইতে তেল ও ঘি গরম করে নিন তারপর কাটা পেঁয়াজ যোগ করুন এবং মাঝারি শিখায় ভাজুন।ভাজা হয়ে গেলে তারপর কাটা সবুজ মরিচ, টুকরো টুকরো কাটা গাজর, মটরশুটি এক এক করে দিয়ে দিন।তারপর  দই, ধনিয়া গুঁড়ো ভাজুন এবং মাঝারি শিখায় রান্না করুন। এরপর  জিরা জল, নুন, চিনি, জল, সবুজ মটর যোগ করুন। একটি  ঢাকনা দিয়ে বন্দ  করুন। 

এখন। এবার ভাজা শাকসবজি আলাদা পাত্রে রেখে দিন। 

আর একটি পাত্রে বাসমতী চাল নিন (ভাল করে  জল  দিয়ে ধুয়ে নিন)।এরপরে  ভাতের সাথে ঘি ও গরম মশলা গুঁড়ো মিশিয়ে নিন। তারপরে গ্যাস ওভেনে একটি ননস্টিক প্যান রাখুন। 

প্রথমে এই প্যানে ঘি-চাল দিন ও 
 জল যোগ করুন। (পানিতে ভাতের পরিমাণ দ্বিগুণ হওয়া উচিত (= ২ চাল))
 এবার মাঝারি শিখা দিয়ে প্যানটি ঢাকা দিন।  

প্রয়োজন হলে আপনি আরও কিছু জল যোগ করতে পারেন।  চাল হয়ে গেলে ভাজা শাকসবজি দিন
এবার জাফরান দুধ  দিয়ে ভাল করে মেশান। কম মাঝারি শিখা রাখুন 2 মিনিটের জন্য ঢাকা  রেখে রান্না করুন এবং কোনও মশলাদার ভেজি বা নন-ভেজি খাবার গুলির সাথে পরিবেশন করুন। হয়ে গেলো মজাদাঁড় খাবার নবরতন বিরিয়ানি।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Can I Help You!

Post Top Ad

Your Ad Spot